| |
               

মূল পাতা আন্তর্জাতিক উপমহাদেশ বিজেপি দেশ থেকে রাজনৈতিকভাবে বিদায় হোক : মমতা বন্দ্যোপাধ্যায়


বিজেপি দেশ থেকে রাজনৈতিকভাবে বিদায় হোক : মমতা বন্দ্যোপাধ্যায়


রহমত নিউজ ডেস্ক     22 July, 2023     12:34 PM    


পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় বলেছেন, চেয়ারের কেয়ার করি না। কোনো চেয়ার আমাদের চাই না। আমরা পরিষ্কার বলছি, আমরা চাই বিজেপি দেশ থেকে রাজনৈতিকভাবে বিদায় হোক। কারণ বিজেপিকে আর সহ্য করা যাচ্ছে না। সব সীমালঙ্ঘন করেছে। শুক্রবার (২১ জুলাই) তৃণমূল কংগ্রেসের মেগা ইভিন্ট ‘‌শহিদ দিবস’‌ উপলক্ষ্যে এক সভায় তিনি এসব কথা বলেন।

মমতা বলেন, প্রধানমন্ত্রীত্বের মোহ তার নেই। উদ্দেশ্য একটাই, বিজেপি হারুক, ইন্ডিয়া জিতুক। ইন্ডিয়ার পাশে বিশ্বস্ত সৈনিকের মতো লড়াই করবে তৃণমূল কংগ্রেস। ২০২৪ সালের লোকসভা নির্বাচনে বিজেপিকে হারাতে হবে। সেই উদ্দেশে ২৬টি বিরোধী দল মিলে তৈরি করেছে ইন্ডিয়া জোট। কোনো একজন বা একটি দল নয়। এই জোটের নেতৃত্বে থাকবে সম্মিলিত বিরোধীরা। প্রধানমন্ত্রী কে হবেন, সেটাও ঠিক হবে ভোটের পরই। আজ ভারতবর্ষে যে লড়াই হোক না কেন, সব ইন্ডিয়ার ব্যানারে হবে। জিতেগা ইন্ডিয়া, এই ব্যানারে হবে।

বিজেপিকে পরাস্ত করা একমাত্র লক্ষ্যমাত্রা উল্লেখ্য করে মমতা বলেন, ‘ইন্ডিয়া লড়বে, তৃণমূল কংগ্রেস পাশে ঝান্ডা নিয়ে সৈনিকের মতো দাঁড়িয়ে থাকবে। আমাদের চাওয়ার কিছু নেই। আমাদের একটাই চাওয়া, মোদি হারুক, ইন্ডিয়া জিতুক। আগামী ২০২৪ সালে এ নতুন ইন্ডিয়ার সৃষ্টি হবে। নতুন ইন্ডিয়ার জন্ম হবে। উন্নয়নের জন্য, মানুষের জন্য, একতার জন্য, সম্প্রীতির জন্য, সংহতির জন্য। এতদিন যেভাবে ‘জয় বাংলা’ স্লোগানকে জনপ্রিয় করেছে তৃণমূল কংগ্রেস। আগামী দিনে তেমনই জয় ইন্ডিয়া স্লোগানকেও জনপ্রিয় করতে হবে। সব সভায় জয় বাংলার পাশাপাশি জয় ইন্ডিয়ার স্লোগানও দেওয়া হবে।